Header Ads

Header ADS

আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া ও আমল সহ হাদিস

আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত

দোয়া ও আমল সহ হাদিস ব্যাখ্যা

Download

 আল্লাহর ৯৯টি গুণ বাচক নাম এবং নামের অর্থ সহ ফজিলত ও আমলের সময় ও নিয়ম সহকারে  তুলেধরা হয়েছে এবং এই অ্যাপটিতে হাদিসের ব্যাখ্যা হয়েছে তুলেধরা হয়েছে।


বিভিন্ন হাদীস অনুসারে, আল্লাহ'র ৯৯টি নামের একটি তালিকা আছে, কিন্তু তাদের মধ্যে কোনো সুনির্দিষ্ট ধারাবাহিক ক্রম নেই। তাই সম্মিলিত মতৈক্যের ভিত্তিতে কোনো সুনির্দিষ্ট তালিকাও নেই। তাছাড়া ক্বুরআন এবং হাদিসের বর্ণনা অনুসারে আল্লাহ'র সর্বমোট নামের সংখ্যা ৯৯-এর অধিক। অধিকন্তু আব্দুল্লাহ ইবনে মাসউদ কর্তৃক বর্ণিত একটা হাদিসে বর্ণিত হয়েছে যে, আল্লাহ তাঁর কিছু নাম মানবজাতির অজ্ঞাত রেখেছেন।


অনেকগুলো হাদিস দ্বারাই প্রমাণিত যে, মুহাম্মাদ (সাঃ)  বর্ণনা করেন যে, আল্লাহ তাআলার ৯৯টি নাম আছে; সেগুলোকে মুখস্থকারী ব্যক্তি জান্নাতে প্রবেশ করবে। যেহেতু আল্লাহ তাআলা বিজোড় (অর্থাৎ, তিনি একক, এবং এক(১) একটি বিজোড় সংখ্যা), তিনি বিজোড় সংখ্যাকে ভালোবাসেন।


মহান প্রভুর সর্বশ্রেষ্ঠ নাম ‘আল্লাহ’। তার আরও ৯৮টি গুণবাচক নাম রয়েছে। যে কোনো গুণবাচক নাম দিয়েই আল্লাহর কথা বলা হোক না কেন, সব নাম দ্বারা আল্লাহকেই ইঙ্গিত করা হয়। আল্লাহ্ তায়ালা বলেন, ‘তিনিই আল্লাহ্, যিনি ছাড়া আর কোনো প্রভু নেই। দৃশ্যমান এবং অদৃশ্যমান জগতের সব ব্যাপারে যিনি সম্যক অবগত। তিনি সবচাইতে দয়ালু, সবচাইতে ক্ষমাশীল। তিনিই আল্লাহ্, যিনি সবকিছুর অধিপতি, পুতঃপবিত্র, সবকিছুর ঊর্ধ্বে, নিরাপত্তা প্রদানকারী, অভিভাবক, সর্বশক্তিমান, সমু”চ, গৌরবান্বিত, সকল প্রশংসা তাঁর জন্য, তারা তাঁর সাথে যা কিছু শরিক করে সেগুলা থেকে তিনি অনেক ঊর্ধ্বে। তিনি আল্লাহ্, যিনি শূন্য থেকে সৃষ্টি শুরু করেছেন, সবকিছু তৈরি করেছেন, আকৃতি দিয়েছেন। সবচাইতে ভালো নামগুলো তাঁর জন্যই প্রযোজ্য। মহাকাশ এবং পৃথিবীর মধ্যে যা কিছু আছে সবকিছু তাঁর মহত্ত্ব বর্ণনা করে, এবং তিনিই সর্বশক্তিমান, সর্বজ্ঞ।


এই অ্যাপটিতে আপনাদের জন্য যা যা থাকছে -


আল্লাহর ৯৯টি নাম।

আল্লাহর ৯৯ নামে অর্থ।

আল্লাহর ৯৯ টি নাম ইংরেজিতে।

আল্লাহর ৯৯ টি নামের ফযিলত।

ইসলামে যেসব নাম রাখা হারাম ।

আল্লাহর ৯৯ নাম বাংলা উচ্চারণ সহ।

আল্লাহর ৯৯ নাম অর্থ সহ।

আল্লাহর ৯৯ নাম আরবিতে।

আল্লাহর গুণবাচক নামের ফজিলত।

আল্লাহর ৯৯ নাম মুখস্ত করার ফজিলত।

আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া ও আমল সহ হাদিস।

আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া ও আমল সহ হাদিস ব্যাখ্যা।

আল্লাহর ৯৯ নামের তালিকা।

আল্লাহর ৯৯ নামের ফজিলত সমূহ।

আল্লাহর ৯৯ নামের আমল সমূহ।

আল্লাহর ৯৯ নামের অর্থসহ ফজিলত দোয়া ও আমল।

আল্লাহর ৯৯ নাম অর্থ সহ ফজিলত।

99 names of Allah and benefits.

99 names of Allah video.

99 names of Allah song.

99 names of Allah download.

99 names of Allah with urdu meaning.

99 names of Allah in bangla.

99 names of Allah youtube.

99 names of Allah mp3.

Names of Allah and benefits.

Asmaul husna bangla.


প্রায় প্রতিদিনই আমরা বিভিন্ন সমস্যায় পরি। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (স:) ও পড়তেন। কিন্তু সব কিছু সমাধান পেতেন কিছু দোয়া পড়ে। যেমন :বিপদ মুক্তির দোয়া,কবিরা গুনাহ মাপের দোয়া,প্রতিদিনের দোয়া,বিশ লক্ষ নেকির দোয়া,সূরা লাহাব,সূরা ইখলাস,সূরা ফালাক,সূরা নাস,সূরাহুমাজাহ,সূরা আছর,মোনাজাতের দোয়া,গোনাহ মাফের দোয়া,বিপদ থেকে মুক্তির দোয়া,নামাজের জন্যে সূরা ও দোয়া,বাথরুমে যাওয়া ও বের হওয়ার দোয়া,ব্যাথা থেকে মুক্তির দোয়া,নামাজের দোয়া,ক্ষমা প্রার্থনা ও তাওবা করার দোয়া,আয়াতুল কুরসী,সিজদাতে দুয়া,ঋন থেকে মুক্তি লাভের দোয়া,মসজিদে প্রবেশ ও বাহির হওয়ার দোয়া,যানবাহনে উঠার পরে দোয়া,ঘরে প্রবেশ ও বাহির হওয়ার দোয়া,ঘুমাতে যাওয়া উঠে পরার দোয়া,জান্নাত লাভের দোয়া,জাহান্নামের আজাব থেকে মুক্তির দোয়া,দোয়া কুনুত,দোয়া মাছুরা,দরুদ শরীফ,সূরা ফাতিহা,সূরা ফিল,সূরা কুরাইশ,সূরা মাউন,সূরা কাফিরুল,সূরা নাসর,রিজিক বাড়ানোর আমল,জিকির,সানা ,সর্বশ্রেষ্ঠ দোয়া,নেকি বৃদ্ধি,কোন দোয়া পড়লে কি হয়,বাংলা দোয়া সমূহ,বাংলা দোয়ার বই,নামাজ পড়ার নিয়ম,বাংলা নামাজ শিক্ষা,বেতর নামাজ,নেক আমল,নামাজের নিয়াত,সূরা সমূহ ,যিকির ইত্যাদি।


আশা করি আমাদের এই আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া ও আমল সহ হাদিস ব্যাখ্যা অ্যাপটি আপনাদের ভালো লাগবে, কোনো মন্তব্য থাকলে রিভিউ ও মূল্যবান কমেন্টস এর মাধ্যমে জানান।অ্যাপটি যদি ভাল লাগে তাহলে ৫★ দিতে ভুলবেন না।

No comments

Theme images by sololos. Powered by Blogger.